মুর্শিদাবাদ বহরমপুর সাংগঠনিক তৃণমূল কংগ্রেসের নতুন জেলা সভাপতি কে হতে চলেছেন!!


দলের জাতীয় কমিটি গঠনের পরে এবার রাজ্য কমিটি গঠনের পথে হাঁটছে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়, সূত্রের খবর, আগামী 8 ই মার্চ দক্ষিণ কলকাতায় নজরুল মঞ্চে দলের সাংসদ বিধায়ক ও জেলা সভাপতি সব শাখা সংগঠন শীর্ষ পদাধিকারীদের নিয়ে বৈঠক বসতে চলেছে।



ওই বৈঠকের নতুন রাজ্য কমিটি ও জেলা সভাপতিদের নাম ঘোষণা হতে পারে। যদিও শেষ মুহূর্তে বৈঠকের দিনক্ষণ বদলে যেতে পারে।



গত 2 ফেব্রুয়ারি নেতাজি ইন্ডোরে তৃণমূল কংগ্রেসের সাংগঠনিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। ওই নির্বাচনে দলের সর্বভারতীয় সভানেত্রী হিসেবে নির্বাচিত হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সাংগঠনিক নির্বাচনের পরেই দলের জাতীয় কর্মসমিতির সদস্য ও জাতীয় পদাধিকারী দের নাম ঘোষণা করা হয়েছিল।



যদিও রাজ্য কমিটি ঘোষিত হয়নি। শতাধিক পৌরসভা ভোট পর্ব মিটে গেলেই রাজ্য ও জেলা নেতৃত্বের নাম ঘোষণা করা হবে বলে তৃণমূলের পক্ষ থেকে জানানো হয়েছিল।



সূত্রের খবর, জাতীয় কমিটির মতো রাজ্য কমিটি গঠন করার ক্ষেত্রে নবীন-প্রবীণের সমন্বয় ঘটানো হবে। এক ই পদ্ধতি নেওয়া হবে জেলা কমিটি গঠনের ক্ষেত্রেও। বেশ কয়েকজন জেলা সভাপতির কাজকর্মে ক্ষুব্ধ তৃণমূল সুপ্রিমো। সতর্ক করা সত্ত্বেও রবিবার পৌরসভা ভোটে বিজেপির প্ররোচনায় পা দিয়ে মুর্শিদাবাদ, উত্তর 24 পরগনা ও নদীয়া জেলার দলের নিচু তলার কর্মীরা যেভাবে অশান্তিতে জড়িয়ে পড়েছেন, তাতে সাধারণ মানুষের কাছে দলের ভাবমূর্তি কালিমালিপ্ত হয়েছে বলে মনে করছেন তিনি।




কর্মীদের নিয়ন্ত্রণে না রাখতে পারার মাশুল হিসাবে ওইসব জেলার সভাপতির কাঁধে শাস্তির খড়গ নেমে আসতে পারে বলে তৃণমূলের একাধিক শীর্ষ নেতা জানিয়েছেন..



Post a Comment

0 Comments