মুর্শিদাবাদ জেলা শাসক জগদীশ প্রসান মিনা খোদ উপস্থিত জঙ্গিপুর ও সাগরদীঘিতে




মানুষের দুয়ারে খোদ জেলাশাসক। ছাত্রছাত্রীদের হাতে তুলে দিলেন কাস্ট সার্টিফিকেট, শুনলেন মানুষের কথা। রাজ্যজুড়ে চলা ‘দুয়ারে সরকার’ এর মাঝে বুধবার মুর্শিদাবাদ জেলা শাসক জগদীশ প্রসান মিনা খোদ উপস্থিত হয়ে জঙ্গিপুর ও সাগরদীঘির ক্যাম্পে গিয়ে সরাসরি ছাত্র ছাত্রীদের হাতে কাস্ট সার্টিপিকেট তুলে দেন। 


বিভিন্ন ব্লকেই প্রশাসনের কর্তারা শিবির পরিদর্শন করেন। দুয়ারে সরকার শিবিরে ভিড় জমালেন মুর্শিদাবাদের বাসিন্দারা। 


স্বাস্থ্য সাথী, একশ দিনের কাজের প্রকল্পের জব কার্ড, জাতিগত শংসাপ্ত্র, খাদ্যসাথী সহ একাধিক প্রকল্পে বহু মানুষ নাম নথিভুক্ত করাচ্ছেন। 



বিভিন্ন গ্রাম পঞ্চায়েত ও পুরসভায় নির্দিষ্ট জায়গা নির্বাচন করে বিভিন্ন প্রকল্পের আবেদনপ্ত্র নিতে কম্পিউটার, ইন্টারনেট সংযোগের ব্যবস্থা রেখেছে প্রশাসন।’দুয়ারে সরকার’ কর্মসূচি। 


সরকারি পরিষেবাকে ঘরে ঘরে পৌঁছে দিতে ১লা ডিসেম্বর থেকে শুরু হয়েছে এই কর্মসূচি। 


রাজ্য সরকারের একাধিক প্রকল্পের সুবিধা পাওয়ার যোগ্য হলে অনেকেই নানা কারনে ঐ সব প্রকল্প থকে বঞ্চিত রয়েছেন অনেকেই। তাদের সে সব প্রকল্প পৌঁছে দিতে প্রথম দফায় ১ লা ডিসেম্বর থেকে ১১ ই ডিসেম্বর পর্যন্ত চলবে এই কর্মসূচি। 


দ্বিতীয় দফা হবে ১৫ ই ডিসেম্বর থেকে ২৪ শে ডিসেম্বর , তৃতীয় দফা হবে- ২ রা জানুয়ারি থেকে ১২ ই জানুয়ারি এবং চতুর্থ দফা হবে ১৮ থেকে ৩০ শে জানুয়ারি। 



দ্বিতীয় দিন দুয়ারে সরকার কর্মসূচীতে মুর্শিদাবাদ জেলার ২০ হাজারের বেশি মানুষ নানান প্রকল্পে আবেদন জানালেন। 


প্রথম দিন যে সংখ্যাটা ছিল প্রায় ১৫ হাজার। বুধবার দ্বিতীয় দিন জেলার পঞ্চায়েত ও পৌরসভা মিলিয়ে প্রায় ২০ হাজারের বেশি মানুষ তাদের নাম নথিভুক্ত করেছেন এমনটাই জানা যাচ্ছে জেলা প্রশাসন সুত্রে। 



১১ টি প্রকল্পের মধ্যে মূলত স্বাস্থ্য সাথী প্রকল্পে নাম নথিভুক্তকরণের সংখ্যা অভূতপূর্ব বহরমপুর থেকে নবগ্রাম, কান্দি থেকে ডোমকল সর্বত্র।

Post a Comment

0 Comments