মাত্র ৩ টাকায় ১ জিবি নেট! অবিশ্বাস্য প্ল্যান নিয়ে হাজির Jio, কবে থেকে পাবেন এই পরিষেবা? কারা কারা পাবেন?

ভারতের মতো উন্নয়নশীল দেশে যেখানে মানুষেরা অল্প দু’মুঠো খাবারের জন্য লোকের কাছে হাত পাততে হয় সেই দেশে টেলিকম জগতে আমূল পরিবর্তন একটি অতি জনপ্রিয় টেলিকম সংস্থা jio।এই অতি জনপ্রিয় টেলিকম সংস্থাটি বাজারে আসার পর টেলিকম ইন্ডাস্ট্রির বেশিরভাগটাই নিজেদের দখলে করে নিয়েছে। নিত্য নতুন প্ল্যান এবং অফার অফারের দরুন এই সংস্থাটি নিজেদেরকে সমাজে বেশ পাকাপোক্ত করে তুলেছে। অপরদিকে অন্যান্য জনপ্রিয় সংস্থা যেগুলি বাজারে অনেক দিন ধরেই বহাল যেমন ভারতী এয়ারটেল, এবং অন্যান্য সংস্থাগুলোকে প্রতিযোগিতার মুখে ফেলেছে এই জনপ্রিয় সংস্থার জিও।









অনেক ক্ষেত্রে অন্যান্য সংস্থা গুলি নিজেদেরকে ধরে রাখার জন্যে নিত্য নতুন অনেক অফার আনছে কিন্তু তার পরবর্তীকালে আরো কম দামে অত্যধিক সুযোগসুবিধাসম্পন্ন প্ল্যান বাজারে এনেছে জিও।জিও সংস্থা মারফত জানা যায় 349 টাকার প্ল্যানটির দামও কম এবং প্রতিদিন 3 জিবি ডেটা উপলব্ধ।তবে এটি জিও এর সবচেয়ে সস্তা পরিকল্পনা নয়। 349 টাকায় Jio 28 দিনের জন্য 84 জিবি ডেটা দেয়। অর্থাৎ 1 জিবিতে 4.15 টাকা খরচ করতে হবে। জিওর বেশিরভাগ পরিকল্পনায় 1 জিবি ডেটার জন্য 4 টাকা থেকে সাড়ে চার টাকা ব্যয় করতে হয়।



সূত্র মারফত জানা যায় জিও এর সব চেয়ে সস্তা ইন্টারনেট সরবরাহ করে ৫৯৯ টাকায়।৫৯৯ টাকার প্ল্যানে গ্রাহকেরা ৮৪ দিনের জন্য ২ জিবি করে ডেটা পান। এইভাবে গ্রাহকরা মোট 168 জিবি ডেটা পান। 598 টাকায় 168 জিবি মানে গ্রাহকদের 1 জিবিতে 3.57 টাকা খরচ করতে হয়। এটি জিওর অন্য কোনও পরিকল্পনার মধ্যে সর্বনিম্ন এবং খুব জনপ্রিয়।




জেনে নেওয়া যাক এই জনপ্রিয় সংস্থাটি কিছু পপুলার প্ল্যান।মাত্র ১২৯ টাকায় সারা মাসের জন্য ২ জিবি ডেটা দিচ্ছে জিও। সেইসঙ্গে ১০০০ মিনিট জিও ছাড়া অন্য নেটওয়ার্কের কল করার সুবিধে ও সাথে ৩০০ এসএমএস।১৪৯টাকায় দৈনিক ১ জিবি করে ডেটা, সাথে জিও থেকে অন্য নেটওয়ার্ক এ কলের সুবিধে, দিনে ১০০ টি করে এস এম এস। বৈধতা ২৪ দিন।



149 টাকার জিওর এই প্ল্যানের মেয়াদ 24 দিন। এতে গ্রাহক প্রতিদিন ১ জিবি ডেটা পাবেন। পরিকল্পনায়, Jio থেকে Jio আনলিমিটেড কল এবং 300 মিনিট অন্যান্য নেটওয়ার্কগুলিতে কল করার জন্য উপলব্ধ থাকবে। এটির মাধ্যমে গ্রাহকেরা প্রতিদিন 100 এসএমএসের সুবিধাও পাবেন। Jio অ্যাপ্লিকেশন সাবস্ক্রিপশন বিনোদনের জন্য উপলব্ধ। যেটি অত্যন্ত জনপ্রিয়।



জিওর 199 টাকার প্ল্যানের মেয়াদ 28 দিন। এই প্ল্যানে আপনি প্রতিদিন 1.5 জিবি ডেটা পাবেন। এটিতে অন্যান্য নেটওয়ার্কগুলিতে কল করার জন্য একটি Jio থেকে Jio সীমাহীন কল এবং 1000 মিনিটের Jio থেকে নন-Jio কলের সুবিধা অন্তর্ভুক্ত রয়েছে। এর বাইরে প্রতিদিন 100 এসএমএসের সুবিধাও পাওয়া যায়। Jio অ্যাপ্লিকেশনগুলিতে সাবস্ক্রিপশনও পাওয়া যাবে।




করণা সংকটে জেরে সমস্ত বেসরকারি সংস্থা work-from-home এর ব্যবস্থা করেছে আর তাকেই হাতিয়ার করে জনপ্রিয় সংস্থা জিও মার্কেটে এনেছে work-from-home প্ল্যান। এই প্লানে 251 টাকায় প্রতিদিন 2 জিবি করে ডেটা পাওয়া যাবে যা 51 দিনের জন্য বৈধ। শুধুমাত্র ইন্টারনেট পরিষেবা সুবিধা পাওয়া যাবে এই প্ল্যান কোন রকমের কলিং বা এসএমএস এর সুবিধা উপলব্ধ নেই।




249 টাকার প্রিপেড প্ল্যান টি খুব জনপ্রিয়। ইটিপি প্লান্ট 28 দিনের বৈধতা সমেত আসে তার সাথে সাথে প্রতিদিন 2 জিবি করে ইন্টারনেট পরিষেবা সুযোগ পাওয়া যায়।তার সাথে সাথে আনলিমিটেড কল এবং অন্যান্য সংস্থা তে কল করার জন্য 1000 মিনিট ফ্রি । প্রতিদিন 100 টি এসএমএস এর সুবিধা পাওয়া যাবে। পরিকল্পনাসহ জিওর বিনোদনের সুবিধা রয়েছে।সর্বশেষ বলা যায় জিও বাজারে আসার পর যেমন প্রতিযোগিতা বেড়েছে তার সাথে সাথে কমেছে ইন্টারনেটের দাম। থাক জিও সর্বাধুনিক জগতে আমূল পরিবর্তন এনেছে।










Post a Comment

0 Comments