রবিবার থেকে মঙ্গলবার, বিদ্যুৎ না থাকার সম্ভাবনার কথা জানাল CESC






এখনও রাজ্যবাসীর স্মৃতি থেকে যায়নি আমফানের ভয়াবহতা। এরফলে এখনও বাংলার অনেক জায়গায় ক্ষতির চিহ্ন মেরামত হয়নি। কলকাতাও পড়েছিল বিরাট সংকটে। শহরের বহু জায়গা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে ছিল বেশ কিছুদিন। তবে এবার আর সেই ঝুঁকি নিতে নারাজ কলকাতার বিদ্যুৎ সরবরাহকারী সংস্থা CESC। জানানো হল, রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত ব্যাহত হতে পারে বিদ্যুৎ পরিষেবা।



প্রসঙ্গত, হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে যে বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে গভীর নিম্নচাপ। এই নিম্নচাপের জেরে কলকাতা, পুরুলিয়া, বীরভূম, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পূর্ব-পশ্চিম মেদিনীপুর সহ একাধিক জেলায় চলবে বৃষ্টির তাণ্ডব। রবিবারের পর সোমবার ও মঙ্গলবারও এই ধারা বজায় থাকবে বলে জানানো হয়েছে।




আর এই পূর্বাভাস মেলার পরেই তৎপর হয়ে উঠেছে CESC। এই দুর্যোগের সময় ব্যাঘাত ঘটবে বলে জানানো হয়। সেই কারণেই পূর্বেই শহরবাসীর কাছে ক্ষমা চেয়ে নিয়েছে CESC।





শুধু তাই নয়। CESC-এর পক্ষ থেকে একটি হেল্পলাইন নম্বরও দেওয়া হয়েছে। ১৯১২-তে ফোন করে গ্রাহকরা যেকোনো সমস্যা সম্পর্কে জানতে পারেন।



পূর্ব অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়েই আগেভাগেই এই সিদ্ধান্ত নিয়েছে CESC। আমফান পরবর্তী সময়ে একাধিক কারণে জনরোষের মুখে পড়তে হয়েছিল CESC-কে। তাই এই নিম্নচাপের আগাম খবর মেলায় তৈরি CESC।




Post a Comment

0 Comments