মায়ের ধর্ষণ সন্তানের সামনে, পাকিস্তানি পুলিশ মেয়েদের একা বেরনোকেই দায়ি করছে



ইসলামাবাদ >> সন্তানের সামনেই ধর্ষণের শিকার মা। ঘটনাকে কেন্দ্র করে প্রতিবাদের সুর তুলেছে এই দেশ। এটি ঘটেছে প্রতিবেশী দেশ পাকিস্তানে।




বৃহস্পতিবার ভোরের দিকে লাহোর-শিয়ালকোট মোটরয়েতে ঘটনাটি ঘটে। দুই সন্তানকে নিয়ে গুজরানওয়ালা যাচ্ছিলেন তিনি। কিন্তু মাঝরাস্তাতেই তাঁর গাড়ি খারাপ হয়ে যায়। এরপরেই স্বামীকে তা ফোন করে জানান। অপেক্ষা করতে থাকেন সাহায্যের।



স্বামী আসার আগেই ঘটনাস্থলে এসে হাজির হয় একদল যুবক। তাঁকে গাড়ি থেকে জোর করে নামায় ওই যুবকের দল। তারপরে সন্তানদের সামনেই ওই মহিলাকে ধর্ষণ করে বলে অভিযোগ তোলেন মহিলা। যুবকদের সকলে পালা করে তাঁকে ধর্ষণ করে। ধর্ষণের পরে মহিলার গয়না, নগদ এবং ৩টি এটিএম কার্ড সব নিয়ে চলে যায় তারা।




ঘটনার জেরে ইমরানের সরকারের দিকে অভিযোগের আঙুল তলা হচ্ছে। ইতিমধ্যেই ১৫ জন ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে গ্রেফতার হয়েছে। লাহোর থেকে গুজরানওয়ালার ওই হাইওয়েতে যাত্রীদের নিরাপত্তা নিয়ে উঠেছে প্রশ্ন। এতদিন সেখানে কোনও পুলিশ প্রহরা ছিল না বলে স্বীকারও করেছে পুলিশ।



কিন্তু এই ঘটনার পরিপ্রেক্ষিতে পুলিশ ধর্ষকদের নয় বরং ধর্ষিতার দিকে আঙুল তুলেছে। ওই মহিলার একা একা বাড়ি থেকে বেরনো উচিত হয়নি বলে জানিয়েছেন পুলিশ আধিকারিকরা। প্রধান পুলিশের তদন্তকারী উমর শেখ বলেন, পাকিস্তানের সমাজে কোনও কেউ তাঁদের বোন এবং মেয়েদের রাতে একা বাইরে বেরোতে অনুমতি দেবে না। তাই তিনি মনে করেছেন, ধর্ষিতার উচিত ছিল অন্য কোনও নিরাপদ রাস্তা বেছে নেওয়া। এই মন্তব্যের পরেই প্রতিবাদে গর্জে উঠেছে ইমরানের দেশ।




Post a Comment

0 Comments